২০২২-২৩ অর্থবছরের প্রাক বাজেট মতবিনিময় সভায় জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমের নিকট বেশ কয়েকটি প্রস্তাবনা দিয়েছেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

রোববার (২০ মার্চ) সকাল ১০ টায় চট্টগ্রাম আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে আয়োজিত এই মতবিনিময় সভায় অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম চেম্বারের পক্ষ থেকে যেসব প্রস্তাবনা দেয়া হয়েছে তা হলো, আয়কর সীমা ৩ লাখ থেকে বাড়িয়ে ৪ লাখে, নারী ও ৬৫ বছরের ঊর্ধ্বের করদাতাদের সীমা সাড়ে ৪ লাখে উন্নীত করা। পাবলিকলি ট্রেডেড নয় এমন কোম্পানির কর হার আড়াই শতাংশ কমিয়ে সাড়ে ২৭ শতাংশ, পাবলিকলি ট্রেডেড কোম্পানির করহার ২০ শতাংশ নির্ধারণ, সারচার্জে নিট পরিসম্পদ ২ কোটি বাড়িয়ে ৫ কোটি টাকা পর্যন্ত শূন্য করা।

এলপি গ্যাস শিল্পে বিক্রয় পর্যায়ে বিক্রীত মূল্যের ওপর আরোপিত ৭ শতাংশ হারে ভ্যাট বাদ দিয়ে এর পরিবর্তে আমদানি পর্যায়ে প্রতি কেজি ২ টাকা ট্যারিফ ভ্যাট প্রবর্তন করা। ২০১৭-১৮ অর্থবছরের নিম্নস্তর মূল্য বিভাজন পদক্ষেপ অনুয়ায়ী দেশি ও বিদেশি সিগারেটের প্রতি শলাকায় দামের মধ্যে কমপক্ষে ১ টাকা পার্থক্য করে দাম নির্ধারণ করা।